30.8 C
Rajbari
সোমবার, জুন ২৭, ২০২২
Homeজাতীয়ঢাকা বিভাগপদত্যাগ করলেন আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শহিদুল্লাহ মুন্সি

পদত্যাগ করলেন আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শহিদুল্লাহ মুন্সি

বিশেষ প্রতিনিধিঃ সাভারের আশুলিয়ায় সংবাদ সম্মেলন করে থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদ থেকে পদ ত্যাগ করলেন আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শহিদুল্লাহ মুন্সী‌‌।

শনিবার (১২ ফেব্রুয়ারী) দুপুর ১টার দিকে আশুলিয়ার বাইপাইলে আশুলিয়া প্রেসক্লাবের অডিটোরিয়াম রুমে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শহিদুল্লাহ মুন্সী‌‌ বলেন, আমি বিগত ৩২ বছর ধরে আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। আমি বিগত ১২ বছর ধরে আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতির দায়িত্ব পালন করে আসছি। ৫টি ইউনিয়ন নিয়ে আশুলিয়া থানা সংগঠিত। আমি সভাপতি হিসেবে ৫টি ইউনিয়নের বিভিন্ন নেত্রীবৃন্দের কথা শুনেছি।

বিভিন্ন প্রশ্নের সম্মুখীন হয়েছি। তাদেরকে আমার পক্ষ থেকে, স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে কোনো সাহায্য করতে পারি নাই। তারা বলে কেন আপনি পারেন না ? আমি বলি দেখ আমি সভাপতি, আমি তোমাদের জন্য, দলের জন্য কাজ করি, কিন্তু আমি কোনো ব্যবসা-বাণিজ্য দিতে পারবো না। কারণ এটার সাথে আমি জড়িত না।

দল করতে হবে নিজের খেয়ে, নিজের পকেটের টাকা খরচ করে। এ জন্য আমি আমার নেতাকর্মীদের নিকট থেকে বিভিন্ন প্রশ্নের সম্মুখীন হয়েছি। তাদেরকে অনেক কষ্ট দিয়েছি, আমি অনেক কষ্ট পেয়েছি।

তিনি আরও বলেন, আমি দায়িত্ব পাওয়ায় পর থেকে সাভার আশুলিয়ার যারা দায়িত্বে আছেন তারা আমাকে কেউ ফোন দিয়ে কোনো খোঁজ খবর নেইনি। আমি অনেক কষ্ট করে দল চালিয়ে আসছি। আমার এতটুকু কষ্ট আমি দল চালাতে গিয়ে একটি ব্যক্তিগত সমস্যায় পরেছি।

এজন্য আপনাদের মাধ্যমে সবাইকে জানাতে চাই এ জন্য আমি আমার পদ থেকে পদ ত্যাগ করতে বাধ্য হচ্ছি। দল আমি আর চালাতে পারছি না। তাই আমি আজ আশুলিয়া থানা স্বেচ্ছা সেবক লীগের সভাপতির পদ থেকে পদ ত্যাগ করলাম।

কান্না জরিত কন্ঠে তিনি বলেন, আমরা যে দল করি, আমরা আওয়ামী লীগের সহযোগী সংগঠন করি। স্বেচ্ছাসেবক লীগ করি। আমাদের এই সহযোগি সংগঠনকে কেউ তেমন মূল্যায়ন করে না। বিভিন্ন মঞ্চে আমাদের বসার চেয়ার দেওয়া হয় না। নাম ঘোষনা করা হয় না। বক্তব্য দেওয়া হয় না। আমরা কিভাবে রাজনীতি করবো, সে জন্য আমি আমার ব্যক্তিগত কারনে আমার পদ হতে পদ ত্যাগ করলাম।

দলীয় কোনো চাপের মুখে কিনা ? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি দলীয় কোনো চাপে নয়, ব্যক্তিগত কারনে পদ ত্যাগ করছি।

দল থেকে কিনা ? এমন এক প্রশ্নের জবাবে বলেন, আমি দল থেকে না, পদ থেকে পদ ত্যাগ করছি। আমি ছাত্রজীবন থেকে আওয়ামী রাজনীতির সাথে জড়িত। তাই আমি আওয়ামী লীগের কর্মী হয়ে থাকতে চাই।

সবশেষে তিনি কান্নায় ভেঙ্গে পড়েন এবং সংবাদ সম্মেলনের সমাপ্তি ঘোষনা করেন।

এ সময় আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি মোজাফ্ফর হোসেন জয়, আশুলিয়া সাংবাদিক সমিতির সভাপতি লাইজু আহমেদ চোধুরী, সাধারণ সম্পাদক লোকমান হোসেন খোকা চৌধুরী সহ সাভার-আশুলিয়ায় কর্মরত স্থানীয় সংবাদিকবৃন্দ ও থানা স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মী গন।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments