21.6 C
Rajbari
সোমবার, ডিসেম্বর ৫, ২০২২
Homeজাতীয়শহীদ মিনারে কঠোর নিরাপত্তায় রয়েছে র‍্যাব

শহীদ মিনারে কঠোর নিরাপত্তায় রয়েছে র‍্যাব

ডেস্ক রিপোর্টঃ ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে সারাদেশে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ৭০০ টহল দল মোতায়েন করা হবে। এরমধ্যে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনার এলাকার নিরাপত্তা নিশ্চিতে সংস্থাটির ৫৬টি টহল দল মোতায়েন করা হবে।

রোববার রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনার এলাকা পরিদর্শন শেষে অন্যান্য বাহিনীর সঙ্গে নিজেদের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সাংবাদিকদের ব্রিফিং করেন র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

তিনি জানান, আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভেতরে ৩২৩টি টহল দলে থাকবেন এক হাজার ২২২ র‍্যাব সদস্য। ঢাকার বাইরে ৩৭৭টি টহল দলে থাকবেন এক হাজার ৬০৪ র‍্যাব সদস্য। সবমিলে সারাদেশের ৭০০টি টহল দলে মোতায়েন থাকবেন দুই হাজার ৮২৬ র‍্যাব সদস্য।

আবদুল্লাহ আল মামুন জানান, কেন্দ্রীয় শহীদ মিনার এলাকার নিরাপত্তা নিশ্চিতে র‍্যাবের টহল দলে থাকবে ৩৬টি পিকআপ (ভিভিআইপি স্কর্ট) ও ২০টি মোটরসাইকেল, একটি কন্ট্রোল রুম, ৫০টি সিসি ক্যামেরা ও একটি এলইডি প্যানেল। এছাড়া দুইটি অবজারভেশন পোস্ট, দুইটি করে বোম্ব ও ডগ সুইপিং দল রাখা হবে এ এলাকার নিরাপত্তা নিশ্চিতে। ২৩০টি গোয়েন্দা ও ২৪টি স্পেশাল ফোর্সও থাকবে এ এলাকায়।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments