30.8 C
Rajbari
সোমবার, জুন ২৭, ২০২২
Homeজাতীয়ঢাকা বিভাগসাভারের নাভানা ফার্নিচারে আগুন-ফায়ার সার্ভিসের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে

সাভারের নাভানা ফার্নিচারে আগুন-ফায়ার সার্ভিসের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে

সাভারে একটি ফার্নিচার কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ফায়ার সার্ভিসের আটটি ইউনিট দেড় ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

রবিবার বিকেল ৪টার দিকে সাভারের রাজফুলবাড়িয়া এলাকার নাভানা ফার্নিচার কারখানায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

কারখানাটি লেকার সেকশনের দ্বিতীয় তলা থেকে আগুনের সূত্রপাত হয়। প্রাথমিকভাবে অগ্নিকাণ্ডের ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় বিকেল সারে ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

প্রত্যক্ষদর্শী শ্রমিকরা জানায়, কারখানার যে স্থানটিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে সেখানে প্রায় দেড়শ লোক কাজ করতো। বিকেলে হঠাৎ কারখানাটির লেকার সেকশন থেকে আগুন দেখতে পান শ্রমিকরা।

প্রথমে নিজস্ব তত্ত্বাবধানে ফায়ার ডিস্টিঙ্গুইশার ও কারখানার নিজস্ব ব্যবস্থাপনায় থেকে পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করা হয়।  কিন্তু আগুনের তীব্রতা বাড়তে থাকায় পরবর্তীতে বিষয়টি জানানো হয় দমকল বাহিনীকে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিস জানায়, বিকেল ৪টার দিকে আগুন লাগার খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। আগুন তীব্র হওয়ায় ট্যানারি ফাঁড়ির আরো দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে যোগ দেয়। পরে আরো তিনটি ইউনিটসহ মোট আটটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার নরুল ইসলাম বলেন, এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। এ ছাড়া আগুন লাগার কারণও প্রাথমিকভাবে জানা যায়নি। তদন্ত শেষ বিষয়গুলো নিশ্চিত করা যাবে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments