29.9 C
Rajbari
শনিবার, জুন ২৫, ২০২২
Homeজাতীয়বাংলাদেশ থেকে গণতন্ত্র নির্বাসিত হয়েছে- ফকরুল

বাংলাদেশ থেকে গণতন্ত্র নির্বাসিত হয়েছে- ফকরুল

বিশেষ প্রতিনিধি

মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে ৫১ বছর আগে যেমন দেশ স্বাধীন করা হয়েছিল, তেমনই আবারও গণতন্ত্র ও খালেদা জিয়াকে মুক্ত করার শপথ নেয়ার কথা জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (২৬ মার্চ) সকালে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন ফখরুল। এসময় সাথে ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ সিনিয়র নেতারা ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের মির্জা ফখরুল বলেন,স্বাধীনতার ৫১ বছর পর আমরা যখন শহীদদের শ্রদ্ধা জানাচ্ছি, সেই সঙ্গে শপথ নিয়েছি, ৫০ বছর আগে আমরা যেমন মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে দেশকে স্বাধীন করেছিলাম, আবারও আমরা তেমন গণতন্ত্রকে মুক্ত করব, দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করব। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনব।

দেশের মানুষকে তার নিজ ভোটাধিকারে মাধ্যমে, নিরপেক্ষ নির্বাচনের মধ্য দিয়ে, নিরপেক্ষ সরকারের অধীনে একটা অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য নির্বাচনের মধ্য দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করব।

জনগণের রাষ্ট্র আমরা তৈরি করব এবং সেই রাষ্ট্র হবে সত্যিকারের গণতান্ত্রিক রাষ্ট্র, সেই রাষ্ট্র হবে মুক্ত রাষ্ট্র।’

বাংলাদেশ থেকে গণতন্ত্র নির্বাসিত হয়েছে উল্লেখ করে ফখরুল বলেন, ‘আজকে আমরা যখন এই দেশের স্বাধীনতা দিবস পালন করছি, সুবর্ণজয়ন্তী পালন করছি সেই সময় বাংলাদেশ থেকে গণতন্ত্র নির্বাসিত হয়েছে। যে লক্ষ্য, আশা-আকাঙ্ক্ষা ও স্বপ্ন নিয়ে আমরা ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ করেছিলাম, সেই স্বপ্ন ও আকাঙ্ক্ষা সম্পূর্ণভাবে ধূলিসাৎ হয়ে গেছে।

‘আজকে এই ৫০ বছর পর আমাদের জনগণের ভোটের অধিকার নেই, তাদের স্বাধীনতা নেই, সংগঠনের অধিকার নেই। বাংলাদেশ সম্পূর্ণভাবে একটা কর্তৃত্ববাদী, ফ্যাসিবাদী শাসনের কবলে পড়েছে।

এসময় মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরও বলেন, খালেদা জিয়া কারারুদ্ধ হয়ে আছেন মিথ্যা মামলায়। তারেক রহমান মিথ্যা মামলায় নির্বাসিত। ৩৫ লাখ গণতন্ত্রকামী নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়েছে, ১২০০ নেতা-কর্মী গুম হয়েছেন, সহস্রাধিক নিহত হয়েছেন।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments