32 C
Rajbari
শনিবার, মে ৪, ২০২৪
Homeজাতীয়চট্টগ্রাম বিভাগচট্টগ্রামে জব্বারের বলীখেলা ২৫ এপ্রিল

চট্টগ্রামে জব্বারের বলীখেলা ২৫ এপ্রিল

চট্টগ্রাম প্রতিনিধি : গত দুই বছর ধরে মহামারি করোনা পরিস্থিতির কারণে জব্বারের বলী খেলা ও বৈশাখী মেলা আয়োজন সম্ভব হয়নি। এবার লালদীঘি মাঠের সংস্কারকাজের জন্য মেলা আয়োজন করা যাচ্ছে না বলে জানিয়েছিল আয়োজক কমিটি। এমন ঘোষণায় নগরবাসী হতাশ হয়ে পড়ে।

অবশেষে সকল অনিশ্চয়তা আর হতাশা কাটিয়ে হচ্ছে চট্টগ্রামের ঐতিহ্যবাহী জব্বারের বলীখেলা ও বৈশাখী মেলা।

এবারের বলী খেলা অনুষ্ঠিত হবে ২৫ এপ্রিল। বেলা ৩ টা-৫ টা অনুষ্ঠিত হবে বলীখেলা। আর বৈশাখী মেলা হবে ২৪, ২৫ ও ২৬ এপ্রিল।

চট্টগ্রামের মেয়রের বাসভবনে শনিবার (১৬ এপ্রিল) আয়োজক কমিটির সাথে বৈঠকের পর বলীখেলা ও বৈশাখী মেলা হওয়ার এ ঘোষণা দেন মেয়র রেজাউল করিম চৌধুরী।

সংস্কারের কারণে ঐতিহ্যবাহী লালদিঘীর মাঠ না পাওয়ায় বলীখেলা হবে না বলে ঘোষণা দিয়েছিল আব্দুল জব্বারের বলীখেলা ও বৈশাখী মেলা আয়োজক কমিটি। এতে ফেসবুকসহ নানান জায়গায় তীব্র প্রতিক্রিয়া জানান নগরবাসী।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র বলেন, মাঠ না পাওয়ার কারণে চট্টগ্রামের ঐতিহ্য ও শতবর্ষের পুরানো এই বৈশাখী মেলা ও বলীখেলা বন্ধ হতে পারে না।

বলীখেলা ও মেলা না হওয়ার ঘোষণায় নগরবাসী হতাশ হয়ে পড়েছিল উল্লেখ করে মেয়র বলেন, এবারও মেলা হবে, বলীখেলাও হবে। বলীখেলা জেলা পরিষদ চত্বরের সামনে হবে জানিয়ে খেলার সকল ব্যয়ভার নিজে বহন করারও ঘোষণা দেন মেয়র।

বৃটিশ বিরোধী আন্দোলনে যুবকদের উৎসাহ দিতে শুরু হয়ে আজও নিয়মিতই অনুষ্ঠিত হয়ে আসছে লালদিঘীর ঐতিহ্যবাহী জব্বারের বলীখেলা।

এবার হবে বলী খেলার ১১৩ তম আসর।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments