38 C
Rajbari
রবিবার, মে ৫, ২০২৪
Homeজাতীয়চট্টগ্রাম বিভাগচট্টগ্রামে টিকিট বিক্রি : প্রথম দিনে যাত্রীদের চাহিদা কম

চট্টগ্রামে টিকিট বিক্রি : প্রথম দিনে যাত্রীদের চাহিদা কম

চট্টগ্রাম প্রতিনিধি : ঈদ সামনে রেখে চট্টগ্রাম রেলস্টেশনে শুরু হয়েছে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি। স্টেশনের ১০টি কাউন্টারে শনিবার সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হয়ে চলবে বিকাল ৫টা পর্যন্ত। তবে প্রথম দিনে অগ্রিম টিকিটপ্রত্যাশী যাত্রীদের তেমন ভিড় ছিল না।

যাত্রীরা আসামাত্রই কাউন্টারে টিকিট পেয়েছেন। শনিবার দেয়া হচ্ছে ২৭ এপ্রিলের টিকিট।

আগামী ২৭ এপ্রিল পর্যন্ত ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি হবে। প্রতিদিন ৭ হাজার ৩৪ টি টিকিট বিক্রি করা হবে।

এবার চট্টগ্রাম থেকে ১০টি আন্তনগর ট্রেনের সঙ্গে চাঁদপুরগামী দুটি স্পেশাল ট্রেনের অগ্রিম টিকিট দেওয়া হবে। এর মধ্যে শনিবার (২৩ এপ্রিল) দেওয়া হবে ২৭ এপ্রিলের যাত্রার টিকিট, রবিবার (২৪ এপ্রিল) দেওয়া হবে ২৮ এপ্রিলের টিকিট। সোমবার (২৫ এপ্রিল) দেওয়া হবে ২৯ এপ্রিলে টিকিট, মঙ্গলবার (২৬ এপ্রিল) দেওয়া হবে ৩০ এপ্রিলের টিকিট এবং বুধবার (২৭ এপ্রিল) দেওয়া হবে ১ মে যাত্রার অগ্রিম টিকিট।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরী জানান, সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত যাত্রীরা স্টেশনের ১০টি কাউন্টার থেকে ঈদের অগ্রিম টিকিট কিনতে পারবেন। রেলস্টেশন এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়োজিত আছেন। এখন ১০টি আন্তঃনগর ট্রেনের টিকিট অগ্রিম বিক্রি করা হলেও ঈদের সময় প্রতিদিন লোকাল ট্রেনগুলো চলবে। এ ছাড়া চট্টগ্রাম স্টেশন থেকে ২টি স্পেশাল ট্রেন চলবে।

তিনি বলেন আমাদের দুপুর পৌনে ১ টা পর্যন্ত অনলাইনে সহ মোট ৫৭ % টিকিট বিক্রি হয়েছে। তবে সরাসরি যাত্রীদের অবস্থান খুবই কম হয়তো ২৭ এপ্রিল পযর্ন্ত টিকিট পাওয়া যাবে এইজন্যই যাত্রীরা আগে টিকিট নিচ্ছে না।

চট্টগ্রাম রেলওয়ে পুলিশ সুপার (এসপি) হাসান চৌধুরী বলেন, ‘সব যাত্রী যাতে নির্বিঘ্নে কাউন্টার থেকে টিকিট কিনতে পারেন সেজন্য রেলওয়ে পুলিশের পক্ষ থেকে সব ধরনের নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বিশেষ করে টিকিট কালোবাজারি রোধে রেলওয়ে পুলিশ সব সময় জিরো ট্রলারেন্সে আছে। স্টেশন এলাকায় টিকিট কালোবাজারি রোধে পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকের গোয়েন্দা তৎপরতা থাকবে।

টিকিট কালোবাজারিকে আইনের আওতায় আনা হবে। এছাড়াও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ আমাদের সহায়তা দিচ্ছি সারাক্ষণ।

তিনি অপরিচিত কারো কাছ থেকে কিছু দেওয়া নেওয়া থেকে বিরত থাকার পরামর্শও দিয়েছেন।

এবার এনআইডি/জন্ম সনদ ছাড়া টিকিট দেওয়া হবে না। এছাড়াও অতিরিক্ত যাত্রীর ভিড়ে নারীদের যাতে টিকিট নিতে সমস্যা না হয় সেজন্য আলাদা কাউন্টারের ব্যবস্থা রাখা করছে রেলওয়ে কর্তৃপক্ষ।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments