33.8 C
Rajbari
সোমবার, জুন ২৭, ২০২২
Homeরাজবাড়ীদৌলতদিয়ায় ৫ গ্রামের মানুষের চলাচল বাঁশের সেতু দিয়ে-যেকোন সময় ঘটতে পারে দূর্ঘটনা

দৌলতদিয়ায় ৫ গ্রামের মানুষের চলাচল বাঁশের সেতু দিয়ে-যেকোন সময় ঘটতে পারে দূর্ঘটনা

মো. সাজ্জাদ হোসেন-গোয়ালন্দ প্রতিনিধিঃ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ক্যানাল ঘাট এলাকায় নুরু মন্ডল পাড়া ও ইদ্রিস পাড়ার সংযোগ স্থলে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের পাশে পদ্মার শাখা নদীর উপরে বাঁশের তৈরি ব্রিজের পরিবর্তন ঘটেনি আজও ।

দৈনন্দিন ৫ গ্রামের মানুষের চলাচলের একমাত্র বাঁশের তৈরি ব্রিজটি এখন মরণ ফাঁদে পরিনত হয়েছে। এলাকাবাসী বহুবার ব্রিজ নিমার্ণের প্রতিশ্রতি পেয়েছে কিন্তু কোন কাজ হয়নি।

জানা গেছে, বছর দুই আগে পদ্মার শাখা নদীর উপরে এলাকার সাধারণ মানুষের চলাচল সুবিধার জন্য বাঁশের ব্রিজটি ১লক্ষ ৮৫ হাজার টাকা খরচ করে দৌলতদিয়া ইউপির প্রয়াত ৩নং ওয়ার্ড সদস্য পান্নু মোল্লা ব্যক্তিগত উদ্যোগে তৈরী করেন।

তার মুত্যুর পর আবারও এলাকাবাসী মিলে জন প্রতিনিধিদের সহযোগিতায় ব্রিজটি নতুন করে মেরামত করে চলাফেরার উপযোগী করে।

প্রতিদিন এই ব্রিজ দিয়ে ৫ গ্রামের লোকজন চলাচল করে থাকে। ব্রিজটি দিয়ে ১নং বেপারী পাড়া, নাছির সরদার পাড়া ,মালো ফকির পাড়া, শাহা বেপারী পাড়া ,ইদ্রিস পাড়াসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পড়ুয়া শিক্ষার্থীরা ব্রিজটি দিয়ে পারাপার হয়। বর্তমানে ব্রিজটি নড়বড়ে হয়ে গেছে যেকোনো সময় দূর্ঘটনা ঘটতে পারে।

ব্রিজের উপর দিয়ে চলাচলরত পথচারী মো. মিলন মোল্লা বলেন, এই ব্রিজটি দিয়ে ৫ টি গ্রামের মানুষ চলাচল করে ।

বছর খানেক আগে একবার ব্রিজটি মেরামত করা হয়েছিলো । ব্রিজটির দু-পাশের রাস্তা বর্ষার সময় ধ্বসে পরে গেছে তার উপর ব্রিজটির বাঁশ কিছু জায়গায় পঁচে গিয়ে ব্রিজটি নরবরে হয়ে গেছে। ব্রিজটি এখন যদি মেরামত না করা হয় তাহলে যেকোনো সময় ঘটতে পারে দূর্ঘটনা।

এ বিষয়ে নিরসনে করণীয় বিষয়ে খোঁজ নেয়ার জন্য দৌলতদিয়া ইউপির ৩নং ওয়ার্ডের সদস্য মো. আইয়ুব আলী খানের মুঠো ফোনে বারবার ফোন দিলে সে ফোনটি রিসিভ করেননি।

পরবর্তীতে এ বিষয়ে দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল বলেন, আমি গোয়ালন্দ উপজেলা পরিষদ চেয়াম্যানের সাথে বসে আলোচনা করে বাঁশের ব্রিজটি সরিয়ে রাস্তাটি ঠিক করে স্থায়ীভাবে একটি ব্রিজ তৈরী করার চিন্তা ভাবনা করছি। অচিরেই এবিষয়ে দ্রুত কাজ করার চেষ্টা করব।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments