29.9 C
Rajbari
শনিবার, জুন ২৫, ২০২২
Homeজাতীয়ভাষানচরে আরো ১৯৯৭ রোহিঙ্গা

ভাষানচরে আরো ১৯৯৭ রোহিঙ্গা

নিজস্ব প্রতিবেদকঃ আরো ১ হাজার ৯ শত ৯৭ রোহিঙ্গাকে নেয়া হয়েছে ভাসানচরে। সকাল ১১টা ৪০ মিনিটে চট্টগ্রামের বোট ক্লাব জেটি থেকে নৌবাহিনীর ৫ টি জাহাজ ভাষানচরে পৌছায় ।

বুধবার (৩০ মার্চ) দুপুরে রোহিঙ্গাদের বহনকারী নৌবাহিনীর পাঁচটি জাহাজ ভাসানচর এসে পৌঁছায়। এনিয়ে ত্রয়োদশ দফায় সাড়ে ২৭ হাজার রোহিঙ্গা ভাসানচরে পৌঁছালো।

ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বুধবার বেলা ১১টা ৪০মিনিটে রোহিঙ্গাবাহী পাঁচটি জাহাজ ভাসানচরে এসে পৌঁছায়। এর আগে নৌবাহিনীর তত্ত্বাবধানে সকালে চট্টগ্রাম বোটক্লাব থেকে জাহাজগুলো ছেড়ে আসে।

এর আগে গত মঙ্গলবার দুপুরে উখিয়া ডিগ্রি কলেজ মাঠ থেকে এক হাজার ৯৯ জনকে নিয়ে চট্টগ্রামের পথে রওনা দেয় রোহিঙ্গাদের বহনকারী ৩৯টি বাস। এদের মধ্যে দুই জন নারী অসুস্থ হয়ে পড়লে তাদের নেভি হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুই নারীর একজন সন্তানসম্ভবা এবং অন্যজন সদ্য প্রসূতি নারী। ফলে এক হাজার ৯৭ জন রোহিঙ্গাকে নিয়ে ছেড়ে যায় নৌ-বাহিনীর জাহাজ।

জানা গেছে, নোয়াখালীর ভাসানচরের ১২০টি আশ্রয়ণে এখন পর্যন্ত ১৩ দফায় সাড়ে ২৭ হাজার রোহিঙ্গাকে পাঠানো হয়েছে। পর্যায়ক্রমে এই আশ্রয়ণে এক লাখ পাঠানো হবে।

এর আগে ভাসানচরে স্থানান্তরের উদ্দেশ্যে কক্সবাজারের আশ্রয় শিবির থেকে চট্টগ্রামে বিমানবাহিনীর জহরুল হক ঘাঁটির অস্থায়ী ক্যাম্পে নেয়া হয় এসব রোহিঙ্গাকে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments