32.6 C
Rajbari
বুধবার, জুন ২৯, ২০২২
Homeরাজবাড়ীভেজাল ও মেয়াদউত্তীর্ণ ঔষধের দোকানে অভিযান

ভেজাল ও মেয়াদউত্তীর্ণ ঔষধের দোকানে অভিযান

 

স্টাফ রিপোর্টারঃ রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বেশ কয়েকটি ফার্মেসিতে অভিযান পরিচালনা করে অর্থ জরিমানা সহ সতর্কতা করে ছেড়ে দেন।

এসময় রাজবাড়ী জেলা ভোক্তা অধিকার অধিদপ্তর এবং গোয়ালন্দ ঘাট থানা পুলিশের সহযোগিতায় এই অভিযান পরিচালনা করা হয়।

এ বিষয়ে কিছুদিন আগে দৈনিক জাতীয় পত্রিকাগুলোতে ব্যাঙের ছাতার মতো গজিয়েছে ফার্মেসি শিরোনামে ও গোয়ালন্দে নকল ঔষধে সয়লাব শিরোনামে দুটি সংবাদও প্রকাশিত হয়েছে।

মেয়াদ উত্তীর্ণ ও ভেজাল ঔষধ নিরসনে ১৬ ফেব্রুয়ারি বুধবার সকাল থেকে গোয়ালন্দ উপজেলার বিভিন্ন ঔষধের দোকান গুলোতে এই অভিযান পরিচালনা করা হয়।

কাজী রাকিবুল হাসান সহকারী পরিচালক জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরে পক্ষে এই অভিযান পরিচালনা করেন। এসময় তিনি মেয়াদ উত্তীর্ন ড্রাগ লাইসেন্স থাকার কারণে ইসলামীয়া ফার্মেসী দুই হাজার টাকা জরিমানা করেন ও লাইসেন্স না করা পর্যন্ত দোকান খোলা থাকবে না এই মর্মে লিখিত নেন।

এছাড়া বিশ্বাস ফার্মেসীকে নকল ও মেয়াদউত্তীর্ণ ঔষধ রাখার দায়ে জরিমানা করেন। এ ছাড়া নাবিলা ফার্মেসীসহ আরও বেশ কয়েকটি ফার্মেসীকে জরিমানাসহ সতর্ক করা হয়।

এসময় ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট কাজী রাকিবুল ইসলাম জানান নকল ঔষধ বিক্রি করা মারাত্মক অপরাধ মানুষের জীবন-মরণ বাঁচাতে যে ঔষধ ব্যবহার করা হয় সেটা যদি মেয়াদউত্তীর্ণ বা নকল হয় তাহলে মানুষ বাঁচবে কিভাবে।

তাছাড়া ফার্মাসিষ্টকে দোকানে থাকতে হবে এবং লাইসেন্স ছাড়া ঔষধ বিক্রি করা সম্পূর্ণ বে- আইনি। এতে এক লক্ষ টাকা জরিমানাসহ জেল দেওয়ার বিধান রয়েছে আইনে। তিনি আরও বলেন, আমাদের অভিযান প্রক্রিয়া চলমান থাকবে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments