29.9 C
Rajbari
শনিবার, জুন ২৫, ২০২২
Homeরাজবাড়ীবালিয়াকান্দি ব্লাড ডোনার্স এ্যাসোসিয়েশনের উদ্যোগে দিনব্যাপী রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি

বালিয়াকান্দি ব্লাড ডোনার্স এ্যাসোসিয়েশনের উদ্যোগে দিনব্যাপী রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি

স্টাফ রিপোর্টঃ মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দিনব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালন করেছে স্বেচ্ছাসেবী রক্ত সরবরাহকারী সংগঠন ‘বালিয়াকান্দি ব্লাড ডোনার এ্যাসোসিয়েশন এবং মানবতার ছায়া সংগঠন।

রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়ন পরিষদে ২১শে ফেব্রুয়ারি সোমবার সকাল ৯ টা থেকে শুরু হয়ে বিকেল ৫ টা পর্যন্ত চলে এ ফ্রি রক্তের গ্রুপ নির্ণয়ের ক্যাম্পেইনটি।

কর্মসূচির মাধ্যমে এলাকার প্রায় ৪ শতাধিক নারী-পুরুষ, শিশু ও বয়োবৃদ্ধের রক্তের গ্রুপ নির্ণয় এবং রক্তদান বিষয়ক জন সচেতনতা বিবৃতি প্রদান করা হয়।

উক্ত কর্মসূচীতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নবাবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব বাদশা আলমগীর।

ক্যাম্পেইটি পরিচালনা করেন বালিয়াকান্দি ব্লাড ডোনার এসোসিয়েশনের সভাপতি রাজিব হেসেন নিরব।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বালিয়াকান্দি ব্লাড ডোনার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মতিউর রহমান মতিন, সহ-সভাপতি আরিফ হাসান রাকিব, সাংগঠনিক সম্পাদক মোঃ সাগর হোসেন, প্রচার সম্পাদক তরিকুল ইসলাম তরু, তথ্য বিষয়ক সম্পাদক মাহমুদুল হাসান মুরাদ, কার্যকারী সদস্য নাজমুল শেখ, মানবতার ছায়া সংগঠনের প্রতিষ্ঠাতা রুবেল হোসেন প্রমুখ।

আয়োজকরা উপজেলার বিভিন্ন ইউনিয়নে ফ্রি ক্যাম্পেইন করে রক্তদাতাদের একটা বৃহৎ ডাটাবেজ তৈরি করবেন বলে এ ধরণের আয়োজন করে চলেছেন।

বালিয়াকান্দি ব্লাড ডোনার্স এ্যাসোসিয়েশনের সভাপতি রাজিব হেসেন নিরব বলেন, আমরা উপজেলার রক্তদাতাদের একটি বৃহত্তর সংগঠন ও প্লাটফর্ম।

যে প্লাটফর্ম থেকে যেকেউ প্রয়োজনে রক্ত নিতে পারেন। তিনি আরও বলেন ইচ্ছা করলেই বালিয়াকান্দি ব্লাড ডোনার এ্যাসোসিয়েশনের ফেসবুক গ্রুপে যে কেউ সদস্য হতে পারবেন।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments