29.9 C
Rajbari
শনিবার, জুন ২৫, ২০২২
Homeরাজবাড়ীযথাযোগ্য মর্যাদায় দেশের বিভিন্ন স্হানে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত

যথাযোগ্য মর্যাদায় দেশের বিভিন্ন স্হানে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত

মো. সাজ্জাদ হোসেন, গোয়ালন্দ প্রতিনিধিঃ আজ ৭ মার্চ। ১৯৭১ সালের এই দিনে ঐতিহাসিক রেসকোর্স ময়দানে (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) এক বিশাল জনসমুদ্রে দাঁড়িয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ডাক দেন। তারই ধারাবাহিকতায় নানা আয়োজনে গোয়ালন্দসহ সারা দেশে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত হয়েছে। এ উপলক্ষ্যে গতকাল সোমবার দেশের বিভিন্ন স্থানে রালি, আলোচনা সভা আয়োজন করা হয়। এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি, সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের পাশাপাশি স্থানীয়দের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করা হয়েছে।
৭ মার্চ (সোমবার) সকাল ৯ টায় গোয়ালন্দ উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামীলীগ, আওয়ামী সহযোগী সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক,ধর্মীয় সংগঠন নানান আয়োজনের মধ্য দিয়ে দিবসটি উদযাপন করেছেন।
দিবসটি উদযাপন উপলক্ষে গোয়ালন্দ উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ এবং গোয়ালন্দ উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় গোয়ালন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি মো. মোস্তফা মুন্সী, পৌর মেয়র মো. নজরুল ইসলাম মন্ডল, উজানচর ইউপি চেয়ারম্যান গোলজার হোসেন, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষ সহ ছাত্রলীগ, যুবলীগ ও অন্যান্য অংগ সংগঠনের নেতা কর্মীরা উপস্হিত ছিলেন।
RELATED ARTICLES

Most Popular

Recent Comments