20 C
Rajbari
সোমবার, ডিসেম্বর ৫, ২০২২
Homeরাজবাড়ীদৌলতদিয়া যৌনপল্লীতে মাদক ব্যবসা ও ছিনতাইয়ের নেপথ্যে কতিপয় সর্দারনী

দৌলতদিয়া যৌনপল্লীতে মাদক ব্যবসা ও ছিনতাইয়ের নেপথ্যে কতিপয় সর্দারনী

মো. সাজ্জাদ হোসেন-গোয়ালন্দ প্রতিনিধি

দেশের সর্ববৃহৎ দৌলতদিয়া যৌনপল্লীতে বিয়ারসহ বিভিন্ন মাদকের জমজমাট ব্যবসা ও ছিনতাইয়ের নেপথ্যে পল্লীর কতিপয় প্রভাবশালী সর্দারনী দায়ী।

তাদের প্রত্যক্ষ নেতৃত্বে দীর্ঘদিন ধরে চলছে এ অপকর্ম। বারবার অভিযোগ করা সত্ত্বেও এ বিষয়ে কর্যকর কোন ব্যবস্থা নেয়া হচ্ছে না।

সোমবার (১৪ মার্চ) দুপুরে গোয়ালন্দ উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত উপজেলার মাসিক আইন শৃঙ্খলা সভায় এ অভিযোগ করেন দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুল হক খান মামুন সভায় সভাপতিত্ব করেন।

সভায় ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান বলেন, দৌলতদিয়া যৌনপল্লীতে গাজা,মদ,হেরোইন, ইয়াবাসহ বিভিন্ন মাদকের রমরমা বানিজ্য চলে।

বিভিন্ন সময় এর বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান পরিচালনা করতে দেখা যায়। কিন্তু কাজের কাজ হচ্ছে না। এখানকার প্রভাবশালী এক সর্দারনীর নেতৃত্বে প্রতিদিন শতশত ক্যান বিয়ার বেঁচাকেনা হচ্ছে। কিন্তু এর বিরুদ্ধে কোন ব্যবস্থা নিতে দেখা যায় না কোন সংস্থাকে।

তিনি আরো বলেন,প্রতিদিন দেশের বিভিন্ন স্হান হতে প্রতিদিন হাজার হাজার মানুষ এ পল্লীতে আসে।

তাদের অনেককেই ওই সর্দারনীর ছত্রছায়ায় থাকা মাস্তান ও যৌনকর্মীরা ব্লাকমেইলিং করে সর্বশান্ত করে ছাড়ে। মারধর সহ ছিনিয়ে নেয় সবকিছু। এদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া দরকার।

এছাড়া বিআইডব্লিউটিসি, বিআইডব্লিউটিএ, ট্রাফিক পুলিশ ও প্রশাসনের অব্যবস্থাপনা কারনে দৌলতদিয়া ঘাটে যানজট, বাড়তি টাকা আদায় এবং যাত্রী ও চালকরা হয়রানির শিকার হচ্ছেন বলেও তিনি অভিযোগ করেন।

সভায় মাদকের বিস্তার ও সড়ক দূর্ঘটনা ঠেকাতে অনিবন্ধিত ও লাইসেন্স বিহীন মোটর সাইকেলের বিরুদ্ধে দ্রুত অভিযান পরিচালনা, নিত্যপন্যের বাজার মনিটরিং, পুলিশী টহল জোরদার, বাল্যবিয়ে, ইভটিজিং,ঘাট ও যৌনপল্লী কেন্দ্রিক ভুয়া সাংবাদিক সহ বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত নেয়া হয়।

গোয়ালন্দ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম মন্ডল, সহকারী কমিশনার (ভূমি) রফিকুল ইসলাম, সরকারি কামরুল ইসলাম কলেজের অধ্যক্ষ আব্দুল হালিম তালুকদার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, জেলা পরিষদের সদস্য নুরজাহান বেগম, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বিপ্লব ঘোষ, পৌরসভার সাবেক মেয়র শেখ মোঃ নিজাম, উজানচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলজার হোসেন মৃধা, দেবগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাফিজুল ইসলাম, ছোটভাকলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমজাদ হোসেন,গোয়ালন্দ প্রেসক্লাবের সভাপতি রাশেদুল হক রায়হান প্রমূখ সভায় বক্তব্য রাখেন।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments