29.9 C
Rajbari
শনিবার, জুন ২৫, ২০২২
Homeজাতীয়চট্টগ্রাম বিভাগভাষা শহীদদের প্রতি সারা আনোয়ারার শ্রদ্ধা নিবেদন

ভাষা শহীদদের প্রতি সারা আনোয়ারার শ্রদ্ধা নিবেদন

চট্টগ্রাম প্রতিনিধি : মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিনম্র শ্রদ্ধা, যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্য পরিবেশে আনোয়ারা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভার মধ্যে দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে সামাজিক সংগঠন সারা আনোয়ারা।

রাত ১২টা ১ মিনিটে প্রথমে আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী এবং পরপরই আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জোবায়ের আহমেদ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় অমর একুশের ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ কালজয়ী গানটি বাজানো হয়।

উপজেলা চেয়ারম্যান ও ইউএনও শেখ জোবায়ের আহমেদ পুষ্পস্তবক অর্পণ শেষে সেখানে কিছুক্ষণ নিরবে দাঁড়িয়ে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এদিকে প্রশাসনের পক্ষ থেকে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে নেওয়া হয় কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

সোমবার সকালে সংগঠনটির সহ- সভাপতি ছলিম আল আনোয়ারের নেতৃত্বে সংগঠনের সকল সদস্যরা শ্রদ্ধা জানান।

পরে অমর একুশে নিয়ে স্থানীয় একটি রেস্টুরেন্টে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এক ভিডিও বার্তায় সংগঠনটির প্রতিষ্ঠাতা আবদুল মালেক চৌধুরী বলেন, মাতৃভাষা রক্ষার দাবিতে ১৯৫২ সালের এই দিনে শাসকের রক্তচক্ষু উপেক্ষা করে রাজপথে বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছিলেন রফিক, সালাম, বরকত, সফিউর, জব্বারসহ অনেক বাংলা মায়ের দামাল ছেলে। তাদের রক্তের দামে এসেছিল বাংলার স্বীকৃতি। আর তারই সিঁড়ি বেয়ে মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত হয় স্বাধীনতা।

এসময় সংগঠনের অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাজ্জাদ চৌধুরী , মহিউদ্দিন মনজুর , ওমর ফারুক, মাসুদ করিম,শওকত আলী, নেজাম, শিরিন সহ সদস্য ও কর্মকর্তাবৃন্দ ।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments